Citimart Video: ছেঁড়া জিন্স পরে ঢোকায় ঘাড় ধাক্কা দিয়ে, মেরে তাড়িয়ে দেওয়া হল “বড়োলোক”দের মল থেকে! কলকাতার জনপ্রিয় শপিং মলের কাণ্ড ভাইরাল! বয়কটের ডাক নেট দুনিয়ার

কলকাতার নিউমার্কেট আর এসপ্ল্যানেড চত্বর। বাঙালির কেনাকাটা মানেই তো এই জায়গাটা। দূর দূর থেকে মানুষ আসে এখানে শুধুমাত্র শপিং করতে। পুজোর সময়তো বাদ দিলামই, এমনি সময়ও কখনই এই চত্বর ফাঁকা পাওয়া যাবে না। আর অদ্ভুত মিলমিশ হয়ে উঠেছে এই এসপ্ল্যানেড চত্বরটা। ফুটপাতের দোকান থেকে বড় বড় মল সব এক জায়গায়, একই সঙ্গে মিলে মিশে।

মানুষে ফুটপাত থেকে জমিয়ে দর কষাকষি করছে। আবার মলের ফিফটি পার্সেন্ট সেলে সোজা গিয়ে ঝাঁপ মারছে। এই ফুটপাতের পাপড়ি চাট খাচ্ছে, আবার দোকানে ঢুকে বার্গার পিজ্জাও খাচ্ছে। সব মিলিয়ে এক অদ্ভুত মিশে যাওয়া এসপ্ল্যানেড।

এখানে তাই কোনও কিছুর বিচার নেই। যে মানুষটা নিম্ন মধ্যবিত্ত, সেও তার প্রয়োজনে এখানেই আসে। যে মানুষটা মাস গেলে হেসে খেলে সঞ্চয় করে সেও এখানেই আসে। কিন্তু সেখানেই এক অদ্ভুত ব্যবহারের শিকার হতে হল বাংলার দুই ইউটিউবারকে। প্র্যাঙ্কবাজ নামক ইউটিউব চ্যানেলের পক্ষ থেকে এই অভিযোগ করা হয়।

আর এই অভিযোগের ভিত্তিতে তাঁরা একটু ভিডিও ও অডিও রেকর্ডও ফেসবুকে তুলে ধরে। তাতে স্পষ্ট দেখা যাচ্ছে, এসপ্ল্যানেডের সিটি সেন্টারের ম্যানেজার গায়ে হাত দিয়ে তাঁদের বার করে দিচ্ছেন এবং অডিও রেকর্ড অনুযায়ী বহু অশ্রাব্য ভাষার ব্যবহার শোনা যাচ্ছে।

এর পিছনে যদিও সঠিক কারণ জানা যায়নি। ইউটিউবারদের মতে, তারা সেই চত্বরে শুটিং চলাকালীন টয়লেটে যাওয়ার জন্য মলে যান। কিন্তু তাঁদের পরনে ফাটা জিন্স থাকায় তাঁদের বার করা হয়। কিন্তু এই প্রসঙ্গ একবারও ভিডিও বা অডিওতে শোনা যায়নি। আপাতত ভিডিও ভাইরাল হওয়ার পর থেকে সিটি মার্টকে বয়কটের ডাক দিচ্ছেন নেতিজেনরা। অনেকে আবার লিখেছেন, এমনিই বিক্রি হয় না, আরই হবে না। তবে তাঁদের বহু অনুরাগী আইনি পদক্ষেপ নিতে বলেছেন।

Back to top button