Super Singer season 4: স্টার জলসার সুপার সিঙ্গার সিজন ফোরের মঞ্চে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে স্পেশাল এপিসোড! প্রতিযোগী রানার লেখা গান শুনে আবেগতাড়িত রুপম ইসলাম! কাঁপা গলায় গাইলেন “আমি বাংলায় গান গাই”

বাঙালি জাতির জেদ আছে, মান আছে, মর্যাদা আছে, আছে এক গৌরবময় ইতিহাস। তাই বাংলাকে নিয়ে এত অহংকার। কিন্তু প্রশ্ন থেকে যায় এখানেই? একসময় বাংলাকে নিয়ে অহংকার করা গেলেও, এখন তার কতটা কী হয়? কীভাবেই বা হয়? আমরা কি পারছি বাংলার দিন গুলোকে উৎযাপন করতে?

বাঙালি একমাত্র জাতি যারা নিজের ভাষার জন্যও নিজের রক্তপাত ঘটিয়েছে। নিজের প্রাণ দিয়েছেন অনেকে, হয়েছেন শহীদ। কিন্তু সেই ভাষা আজ কোথায়? এই নিয়ে বিতর্কের শেষ নেই। বাংলা ভাষাকে টিকিয়ে রাখার জন্য বাংলার মানুষের পাশাপাশি আবার হয়তো সংগ্রাম শুরু করতে হবে মিডিয়াকেও।

star jalsa
আর এই লড়াইয়ে সবসময় এগিয়ে থাকে বাংলার রিয়ালিটি শোগুলি। সামনেই আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ২১ ফেব্রুয়ারি। এই দিনটিকে বড় করে উৎযাপন করা, শহীদের কথা মনে করাই শুধু কাম্য নয়। বাংলার আবেগকেও যেন ধরে রাখা যায়। আর এই আবেগ বহনে খুব গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে বাংলার চ্যানেলগুলি।

star jalsa
এরই মাঝে ধুম ধাম করে সোশ্যাল মিডিয়ায় এসে গেল স্টার জলসার বিখ্যাত মেগা রিয়ালিটি শো সুপার সিঙ্গার সিজন ফোরের মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে স্পেশাল এপিসোডের প্রোমো।

star jalsa
তাতে দেখা যাচ্ছে মজা, নাচ, শিল্প ও আবেগের সংমিশ্রণ। আবেগ যে থাকতেই হতো। কারণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুপম ইসলাম। এমনকী প্রোমোতে দেখা যাচ্ছে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে প্রতিযোগী রানার নিজের লেখা গান শুনে আবেগ তাড়িত হয়ে রূপম ইসলাম গাইছেন, “আমি বাংলায় গান গাই”।

আর এই বাংলাকে চিরদিন নিজেদের মধ্যে মিশিয়ে রাখতে কখনই হতাশ করেনি স্টার জলসা। তবে আরও একটি খুশির খবর, এই উৎযাপন একদিন ধরে হবে না। উৎযাপনের অংশ ও আবেগের ছোঁয়া নিতে চাইলে চোখ রাখবেন ১৮-১৯ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে স্টার জলসার সুপার সিঙ্গার সিজন ফোরের স্পেশাল এপিসোডে, রাত ৯:৩০ টায়।

Back to top button