মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকে কত পেয়েছিল দ্য বং গাই কিরণ দত্ত? নাম্বার দেখে চোখ কপালে নেটিজেনদের!

সম্প্রতি প্রকাশিত হলো মাধ্যমিকের রেজাল্ট। জীবনের প্রথম পরীক্ষা নিয়ে ছাত্র-ছাত্রীদের মধ্যে টানটান উত্তেজনা থাকে। কারণ এটাই জীবনের প্রথম বড় পরীক্ষা। তাই এবারও তার অন্যথা হয়নি। স্বাভাবিকভাবেই বেশ চাঞ্চল্য পরে গিয়েছে নেটিজেনদের মধ্যে।

এবার এই নিয়ে মুখ খুলেছেন জনপ্রিয় ইউটিউবার কিরণ দত্ত। সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট জনপ্রিয় একজন ব্যক্তিত্ব কিরণ দত্ত যাঁকে বেশিরভাগ মানুষ দ্য বং গাই হিসেবেই চেনে। ইউটিউব থেকে তিনি এই খ্যাতি পেয়েছেন। নানা বিষয় নিয়ে তিনি ভিডিওর মাধ্যমে নিজের মতামত ব্যক্ত করেন।

এদিন সোশ্যাল মিডিয়ায় একটি দীর্ঘ পোস্টের মাধ্যমে মাধ্যমিক ফল নিয়ে মতামত জানিয়েছেন। কিরণ জানিয়েছেন তিনি বিশ্বাস করেন যে একটি মাধ্যমিকের ফলাফল কোনও পড়ুয়ার জীবন নির্ধারণ করতে পারেনা। কারণ পরবর্তীকালে এই ফলফলের আর সেরকম কোনো দাম নেই। তবে তার পাশাপাশি এদিন কিরণ জানিয়েছেন তিনি মনে করেন প্রথাগত শিক্ষা ভীষণই দরকার। কারণ এতে অনেক কিছু শেখা যায় সংঘবদ্ধভাবে।

এদিন পোস্টের সাথে নিজের রেজাল্টের ছবিও প্রকাশ করেছেন কিরণ। আর সেটা দেখেই অবাক মানুষ। কারণ সব বিষয়েই দারুন মার্কস পেতে সক্ষম হয়েছিলেন তিনি। কিন্তু সেই তুলনায় তাঁর উচ্চ মাধ্যমিকের ফল অত ভালো হয়নি। এর কারণ হলো তখন তিনি প্রেমে পড়েছিলেন। তাই প্রেমে পড়ার পাশাপাশি সিলেবাসের চাপটাও বেশ ভারী হয়ে উঠেছিল। এই রেজাল্ট দেখে অনুরাগীরা তাঁর আগামী দিনে সাফল্যের কামনা করেছে।

Back to top button