রা’গে “হীরামন্ডি’র ঝলকও দেখিনি, যাকে কা’স্ট করা হয়েছে তাঁর থেকে আমি ভা’লো অভিনয় করি!” বিস্ফোরক মন্তব্য ঊষসীর

ছোটপর্দা থেকে শু’রু হয়েছিলেন অভিনয়ের যা’ত্রা। অভিনীত ধারাবাহিক মিলন তিথি, বকুল কথা আজও একইভাবে জনপ্রিয় ধারাবাহিক প্রে’মীদের মধ্যে। তারপর ধারাবাহিক থেকে ধীরে ধীরে তিনি পা রেখেছেন ওটি’টির দুনি’য়ায়। গ’ভী’র জলে’র মাছ, রু’দ্রবী’ণার অ’ভি’শা’প, সু’ন্দ’র’ব’নে বিদ্যাসাগর তার অভিনয় বিশেষভাবে চর্চায় এসেছিল দর্শকদের মধ্যে। কিন্তু এই স্ব’ল্প প’রি’স’রের মধ্যেই ইন্ডাস্ট্রিতে নিজের পা’কা’পো’ক্ত জায়গা করে নিয়েছেন অভিনেত্রী ঊষসী রায় (Ushasi Roy)

সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের সাক্ষাৎকার দিয়েছেন অভিনেত্রী। কার্তিক আরিয়ানের সঙ্গে সিনেমা, হীরামান্ডিতে কাজ নিয়ে সংবাদ মাধ্যমেই সামনে মুখ খুলেছেন তিনি। একসময় তার ক্যারিয়ার গ্রা’ফ তড়তড়িয়ে উঠলেও এখন খানিকটা স্থ’গী’ত। অভিনেত্রী এই বিষয়ে জানিয়েছেন “ভাল বিষয়ে ঘটতে সময় লাগে। এটা ঠিক এখন ইন্ডাস্ট্রিতে আমার অভিনয়কে বিশেষভাবে ব্য’ব’হা’র করা হচ্ছে না তবে আমি বিশ্বাস করি এটা খুব শী’ঘ্র’ই প’রি’ব’র্ত’ন হবে। আমার অভিনয়ের সফরের ১০%-ও হয়নি এখনও। এখন শুনছি কাজ ফি’ক্স হয়েও চলে যাচ্ছে। আমার সঙ্গেও একবার হয়েছিল। তখন সিরিয়াল শেষ হয়েছে একাত ওয়েব সিরিজে আমার সঙ্গে চিত্রনাট্য চূ’ড়া’ন্ত হয়েছিল। আমায় পরে বলল আমার থেকেই একজন তরুণ শি’ল্পীকে প্রয়োজন। পরে দেখি আমার থেকেও একজন সিনিয়র আর্টিস্টকে কাস্ট করে নিয়েছেন।”

সুযোগ এসেছিল কার্তিক আরিয়ানের সঙ্গে কাজ করার ফি’রিয়ে দিয়েছেন তিনি। অভিনেত্রী এই বিষয়ে জানিয়েছেন “কা’স্টিং ডি’রে’ক্টর মুকেশ ছাবরার এ’জে’ন্সি থেকে কল এসেছিল ভু’ল’ভু’লাই’য়া ৩ শুটিংয়ের জন্য। প্রথমেই ওনারা বলে দিয়েছিলেন ছোট চরিত্র। কার্তিকের সঙ্গে মাত্র ২টো সিন। আর পুরো চিত্রনাট্যে ওই চরিত্রের বি’শে’ষ গু’রু’ত্ব ছি’লনা তাই না করে দিয়েছিলাম। অতো ছোট চরিত্র কেন করতে যাব তাও যার কোন গু’রু’ত্ব নেই ছবিতে। মনে হয়েছিল বলিউডের হা’ত’ছা’নিতে না ভেসে আমার ঠা’ন্ডা মাথায় সি’দ্ধা’ন্ত নেওয়া উচিত। ভালো চরিত্রের জন্য অ’পে’ক্ষা করতে স’ম’স্যা নেই।”

Exclusive! Ushasi Ray on her film debut: Since my childhood, I’ve dreamt to work in films and now it’s coming true

সঞ্জয় লীলা বনসালির ওটিটি ওয়েব সিরিজে হী’রা’ম’ন্ডিতে অ’ডি’শন দিয়েছিলেন একাধিক বাঙালি অভিনেত্রীরা কিন্তু সুযোগ হাতে আসেনি কারোর। অভিনেত্রী এই বিষয়ে অ’ক’প’টে বলেছেন “ওনারা নাকি সো’শ্যা’ল মি’ডি’য়ায় অনুসরণকারীদের সংখ্যা দেখে কা’স্ট করেন। আমার কথা না হয় বাদ দিলাম। আমাদের ইন্ডাস্ট্রি থেকে আরও ভালো ভালো অভিনেত্রীরা অডিশন দিয়েছে তাদের কেন হলো না। এটা খুব স্বাভাবিক যে মুম্বাইয়ের সেলিব্রিটিদের ফ’লো’য়ার সংখ্যা অনেক বেশি। ওরা সো’শ্যা’ল মি’ডি’য়ায় অনেক বেশি অ্যা’ক’টি’ভ। সঞ্জয় লীলা বনসালির সঙ্গে কাজ করতে না পারার আ’ক্ষে’প রয়েছে। কিন্তু আমি রা’গে হী’রা’ম’ন্ডির ঝলকও দেখিনি। যাকে কাস্ট হয়েছে আমি তার থেকে অন্তত ভালো অ’ভি’ন’য় করি।”

আরো পড়ুন: “যেদিন থেকে সিনেমায় নেমেছিলাম, আমার অ’ধঃপ’তন শুরু হল” বাংলা ইন্ডাস্ট্রি নিয়ে বিস্ফোরক চিরঞ্জিৎ

যদিও রা’জ’নৈ’তি’ক প্র’স’ঙ্গ একেবারেই এ’ড়ি’য়ে গেছেন তিনি। তার মতে এই বিষয়ে কথা বলার যো’গ্য’তা তার এখনও হয়নি। এই প্রসঙ্গে কথা বলার জন্য যেদিন তিনি নিজেকে উ’প’যু’ক্ত বলে মনে করবেন সেইদিন এই বিষয়ে মুখ খুলতে চান তিনি। যদিও ব্য’ক্তি’গ’ত প্রে’ম জী’ব’ন নিয়ে মু’চ’কি হে’সে অভিনেত্রী জানিয়েছেন “আমি ভী’ষণ ভালো প্রে’মি’কা। দু’ম’দা’ম প্রে’মে প’ড়ে যাই।”

Back to top button